আজ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

অবশেষে দীনেশ কার্তিকের মত বিদ্ধংসী ব্যাটসম্যান খুঁজে পেল বাংলাদেশ

প্রতিনিধি জোবায়ের বয়ান : আফগানিস্তানের পর শ্রীলঙ্কার বিপক্ষে হেরে এশিয়া কাপ থেকে ইতোমধ্যেই বাদ পড়েছে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে আলো ছড়াতে পেরেছেন কেবল মোসাদ্দেক হোসেন। ওয়াসিম জাফরের মতে,
এই এশিয়া কাপে ভারত যেভাবে দীনেশ কার্তিককে খেলাচ্ছে, ঠিক একইভাবে বাংলাদেশও বর্তমানে এবং আগামীতে খেলাবে মোসাদ্দেককে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৩১ বলে চারটি চার ও একটি ছক্কায় অপরাজিত ৪৮ রান করেন মোসাদ্দেক।

বাংলাদেশের সংগ্রহ পৌঁছে যায় ১২৭-এ। লাল-সবুজের দল সেই ম্যাচটি হারে সাত উইকেটের বড় ব্যবধানে। শ্রীলঙ্কার বিপক্ষে ৯ বলে চারটি চারে অপরাজিত ২৪ রান করেন মোসাদ্দেক।

তার দারুণ ফিনিশিংয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় সাত উইকেটে ১৮৩ রানে। যদিও বোলারদের ব্যর্থতায় এই ম্যাচও হারে বাংলাদেশ। এবার হারে দুই উইকেটে। দুই ম্যাচের দুটিতেই সাত নম্বরে নামা মোসাদ্দেককে কি আগামীতে আরও উপরে খেলানো উচিত?

এমন এক প্রশ্নের জবাব দিতে গিয়ে কার্তিকের উদাহরণ টেনে আনেন ওয়াসিম জাফর। ভারতের সাবেক ওপেনার বলেন, ‘মনে হয় না। ভারত যেভাবে ফিনিশার হিসেবে দীনেশ কার্তিককে খেলায় আমার মনে হয়

বাংলাদেশও কোনো না কোনোভাবে তাকে (মোসাদ্দেক) সেই ভূমিকায় দেখতে চায়। আমার মনে হয়, এই ভূমিকা তাকে বলে দেয়া হয়েছে। তাই আমার মনে হয় তাকে উপরে খেলানো হবে না।’ ‘উপরে খেলার মতো অনেক ব্যাটার আছে।

আপনি চাইবেন নিচের দিকে নেমে কেউ দারুণ সব শট খেলুক বা যাদের পাওয়ার শট খেলার সামর্থ্য আছে তারা সেখানে খেলুক। তো আমার মনে হয় না তারা (টিম ম্যানেজমেন্ট) তাকে উপরে খেলাবে।’
২০১৯ সালেই ভারতের জাতীয় দল থেকে একরকম বাদ পড়েছিলেন কার্তিক। ধরা হচ্ছিল, আর কখনোই আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না এই উইকেটরক্ষক ব্যাটারকে। কিন্তু আইপিএলে অসাধারণ পারফরম্যান্স করে ঠিকই জাতীয় দলে ফিরেন কার্তিক।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category