আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

আমার দায়িত্ব দেশের সব মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা : প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধি আমান উল্লাহ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা, শুধু প্রধানমন্ত্রীই নই, আমার দায়িত্ব হচ্ছে এ দেশের প্রতিটি মানুষের মৌলিক অধিকারগুলো সুনিশ্চিত করা।’

রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১২১, ১২২ ও ১২৩তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে আজ রোববার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ‘প্রজাতন্ত্রের মালিক হচ্ছে জনগণ। সে জনগণকে ঘিরেই আমাদের সব কাজ। জনগণের সার্বিক উন্নয়নটাই আমাদের লক্ষ্য। আমি জানি, পঁচাত্তরের পর যারা ক্ষমতায় এসেছে, তাদের কাছে ক্ষমতা ছিল ভোগের বস্তু। তারা সেটা দিয়ে নিজের ভাগ্য গড়ার চেষ্টা করেছিল।’

দেশের জনগণ যাতে সেবা থেকে বঞ্চিত না হয় এবং উন্নয়ন প্রকল্পগুলো যেন সুপরিকল্পিতভাবে বাস্তবায়িত হয় সেদিকে বিশেষ নজর রাখার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বিসিএস কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণের সেবক হিসেবে মাঠ পর্যায়ে কাজ করতে হবে।’ এ ছাড়া উন্নয়নশীল দেশের মর্যাদা অক্ষুণ্ণ রেখে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে তরুণ কর্মকর্তাদের মেধা ও উদ্ভাবনী শক্তি কাজে লাগানোর তাগিদ দেন সরকারপ্রধান।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category