আজ ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কটিয়াদীর মসূয়ায় ঈদ সাহিত্য সংযোগ অনুষ্ঠিত ও সুকুমার রায় সাহিত্য পরিষদের কমিটি গঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি : সাদেক মিয়া

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মসূয়ার মুগদিয়া বাজারে অঙ্কুর পাবলিক লাইব্রেরির আয়োজনে লাইব্রেরি মিলনায়তনে বুধবার (১৩ জুলাই) বিকেলে ঈদ সাহিত্য সংযোগ ও সুকুমার রায় সাহিত্য পরিষদের নতুন কমিটি গঠনের জন্য সভা অনুষ্ঠিত হয়েছে।

লাইব্রেরির সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কটিয়াদী সাহিত্য সংসদের সভাপতি কবি মেরাজ রাহীম।

সংগঠনের সাধারণ সম্পাদক কবি গোলাপ আমিনের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

প্রাবন্ধিক সুলতান আফজাল আইয়ূবীর সঞ্চালনায় এ সময় কবিতা পাঠ ও আলোচনায় অংশগ্রহণ করেন কবি আল আজাদ, কবি এম. হাবিবুর রহমান, অঙ্কুর ফুড প্রোডাক্টস এন্ড বেভারেজ লিমিটেডের ডিরেক্টর শেখ নোমান, অঙ্কুর ডেভেলাপমেন্ট অর্গানাইজেশনের কার্যকরি সদস্য মনির হোসেন, আব্দুল মান্নান মানিক কলেজের প্রভাষক মো. শরীফুল ইসলাম, ব্যাংকার আব্দুর রহিম, হাসান আল মামুন, আল আমিন প্রমুখ।

অনুষ্ঠান শেষে সুকুমার রায় সাহিত্য পরিষদের নতুন কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি কবি মেরাজ রাহীম।

নবগঠিত কমিটিতে কবি আব্দুল্লাহ আল মামুনকে সভাপতি, কবি গোলাপ আমিনকে সাধারণ সম্পাদক ও সুলতান আফজাল আইয়ূবীকে সাংগঠনিক সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট দুই বছর মেয়াদী কমিটির নাম ঘোষণা করা হয়।

প্রধান অতিথি কবি মেরাজ রাহীম তাঁর বক্তব্যে বলেন, শিশুসাহিত্যের প্রবাদপুরুষ উপেন্দ্রকিশোর রায়চৌধুরী, তাঁর ছেলে প্রথিতযশা ছড়াকার সুকুমার রায় ও অস্কার বিজয়ী চলচ্চিত্রকার সত্যজিৎ রায়দের পৈত্রিক অঞ্চলে গড়ে ওঠা সাহিত্য সংগঠনের মাধ্যমে নতুন প্রজন্মরা যাতে সাহিত্যের আলোয় আলোকিত হতে পারে, সেসব কর্মকাণ্ড অব্যাহত রাখতে হবে।

আগামী ১০ সেপ্টেম্বর সুকুমার রায়ের মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে এক সাহিত্য অনুষ্ঠানের কর্মসূচি হাতে নেওয়া হয়।

উল্লেখ্য, সুকুমার রায় সাহিত্য পরিষদ ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়ে সাহিত্য-সাংস্কৃতিক অনুষ্ঠান ও সাহিত্য কেন্দ্রীক নানা কার্যক্রম পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category