আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

করিমগঞ্জে ব্যবসায়ী হত্যায় একজনের ফাঁসি, আরেকজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি সাদেক মিয়া :কিশোরগঞ্জের করিমগঞ্জে ব্যবসায়ী মফিজ উদ্দিন হত্যা মামলায় মো. আবুবক্কার (৫২) নামে এক আসামিকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এছাড়া মামলার অপর আসামি মো. হারেছ উদ্দিন (৫৪) কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (২১ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালত-২ এর বিচারক নার্গিস ইসলাম আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আবু বক্কার করিমগঞ্জ উপজেলার খুদিরজঙ্গল গ্রামের আব্দুল জব্বারের ছেলে এবং যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হারেছ উদ্দিন একই গ্রামের মৃত হাছু মিয়ার ছেলে।

অন্যদিকে নিহত মফিজ উদ্দিন একই গ্রাম খুদিরজঙ্গলের বাসিন্দা ও করিমগঞ্জ বাজারের একজন ব্যবসায়ী ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২০ মে রাত ৯টার দিকে নিহত ব্যবসায়ী মফিজ উদ্দিনকে আসামি হারেছ উদ্দিন করিমগঞ্জ বাজার থেকে ডেকে নিয়ে যায়।

পরদিন ২১ মে সকালে খুদিরজঙ্গল গ্রামের আবুল হাসেমের বাড়ির পূর্বদিকে রাস্তার কালভার্টের নিচে তার লাশ পাওয়া যায়।

স্থানীয়দের খবরে স্বজনেরা ঘটনাস্থলে গিয়ে নিহতের পরিচয় শনাক্ত করে থানায় খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

এ ঘটনায় নিহতের ছেলে মো. আলী আকবর বাদী হয়ে পরদিন ২২ মে আসামিদের নামাল্লেখ করে করিমগঞ্জ থানায় মামলা (নং-১৬) করেন।

মামলা দায়েরের পর ২০১১ সালের ১ নভেম্বর প্রধান আসামি আবু বক্কারকে পুলিশ গ্রেপ্তার করে। পরে হত্যাকাণ্ডের ঘটনায় আবু বক্কার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এছাড়া ২০১২ সালের ৬ মে মামলার অপর আসামি মো. হারেছ উদ্দিনকে পুলিশ গ্রেপ্তার করে।

পরবর্তিতে মামলার তদন্ত কর্মকর্তা শেখ আব্দুল্লাহ ২০১২ সালের ১২ অক্টোবর মো. আবুবক্কার ও মো. হারেছ উদ্দিন এই দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে সোমবার (২১ মার্চ) আদালতে রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট আব্দুল খালেক দাদন এবং আসামিপক্ষে এডভোকেট আলী আসগর আকন্দ ও মো. মহিউদ্দিন আহমেদ মামলাটি পরিচালনা করেন

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category