আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

কষ্টেও যারা হাত পাতেন না, তাদের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দিতে হবে: প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধি মোঃ মানিক মিয়া

আমাদের সমাজে অনেক লোক আছেন যারা কষ্টেও মানুষের কাছে হাত পাতেন না, তাদের তালিকা করে খাবার পৌঁছে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে । সিলেট ও চট্টগ্রাম বিভাগের জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, একটি তালিকা করতে হবে। যারা কষ্টেও মানুষের কাছে হাত পাতেন না, মুখ বুঝে ঘরে বসে থাকেন তাদের। সমাজে অনেক লোক আছেন যারা কর্ম করে জীবন-জীবিকা করতেন। এদের অনেকেই আজ কষ্টে আছেন। তারা হাত পাততে আসবেন না। চাইতে পারবেন না। তারা যেন কষ্টে না থাকে তাদের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, প্রশাসন, জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংস্থাদের উদ্দেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবাই মিলে একটা তালিকা করবেন। যার সত্যিকার অভাব রয়েছে, কষ্ট পাচ্ছে তাদের তালিকা যেন হয়। তাদের কাছে যেন খাবার পৌঁছায়। আমি জোর নিয়ে বলছি, যারা এ ধরনের কষ্টের মধ্যে আছেন কিন্তু ঘর থেকে বের হচ্ছেন না, তাদের জন্য একটা তালিকা করে ঘরে ঘরে খাবার পৌঁছে দেবেন। যাতে বাচ্চা শিশুরা কষ্ট না পায়।

প্রধানমন্ত্রী বলেন, ইতোপূর্বে এ বিষয়ে বেশ কিছু নির্দেশনা দিয়েছি। তার সঙ্গে এটাও জোর দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category