আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জের হাওরে ফসল রক্ষা বাঁধ পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব

কিশোরগঞ্জ প্রতিনিধি সাদেক মিয়া : কিশোরগঞ্জে হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব কবির বিন আনোয়ার।
পরিদর্শনে গিয়ে আগাম বন্যার পূর্ব প্রস্তুতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন তিনি।
মঙ্গলবার বিকালে তিনি ইটনা উপজেলার বাদলা হাওর ও নওগা হাওর এ বাঁধ পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, হাওরের ফসল আগাম বন্যার হাত থেকে রক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ফসল রক্ষা বাঁধ নির্মাণ করা হয়েছে। হাওরের বোরো ফসল রক্ষা বাঁধ মেরামতের বিষয়টিকে সরকার চেলেঞ্জ হিসেবে নিয়েছে। তাই এবার প্রাকৃতিক দুর্যোগ ছাড়া যাতে করে হাওরের বাঁধ ভেঙে এলাকার কৃষকের বছরের একমাত্র বোরো ফসল তলিয়ে না যায় এ জন্য কৃষকসহ সকল শ্রেণী-পেশার লোকজনদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

ফসল রক্ষা বাঁধের কাজ আশানুরূপ হওয়ায় তিনি দায়িত্বরত নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এর আগে দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউসে পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে সভায় তিনি সবাই কে হাওর রক্ষা বাঁধ নিয়ে আরো সতর্ক থাকতে বলেন।

এসময় কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম,পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম বার,পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী জনাব আব্দুল মতিন,
ময়মনসিংহ পওস সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব মো:মাহফুজুর রহমান,কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো:মতিউর রহমান,উপ-বিভাগীয় প্রকৌশলী কামরুল হাসান সহ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category