আজ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে চাল ওজনে কম দেওয়ায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিনিধি এনামুল হক : কিশোরগঞ্জে পরিমাপে কারচুপির মাধ্যমে চাল ওজনে কম দেওয়ার অপরাধে মেসার্স শান্ত ট্রেডার্স ও মেসার্স গৌরভাণ্ডারকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া মেয়াদোত্তীর্ণ সস, হালিম মসলা, সাবান, মুভ ক্রিম এবং নষ্ট কেক বিক্রি করার অপরাধে রাজীব ডিপার্টমেন্টাল স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক তদারকি অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, জেলা শহরের বড়বাজারে চালের বাজারে অভিযান পরিচালনা করে মেসার্স শান্ত ট্রেডার্স এবং মেসার্স গৌর ভাণ্ডার এ ৫০ কেজি চালের বস্তা পরিমাপ করে ৫০০ গ্রাম হতে ১ কেজি পর্যন্ত পরিমাপে কারচুপির প্রমাণ পাওয়া যায়।

এ অপরাধে মেসার্স শান্ত ট্রেডার্সকে ২০ হাজার টাকা ও মেসার্স গৌরভাণ্ডারকে ২০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

এছাড়া রাজীব ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদ উত্তীর্ণ সস, হালিম মসলা, সাবান, মুভ ক্রিম, নষ্ট কেক বিক্রয় করার জন্য ১০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি তাজুল ইসলাম, পৌর কাউন্সিলর মতিউর রহমান এবং জেলা ক্যাব সভাপতি আলম সারওয়ার টিটু।

জেলা পুলিশ কিশোরগঞ্জ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়।

জনস্বার্থে অভিযান চলমান থাকবে বলেও হৃদয় রঞ্জন বণিক জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category