আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে দুই সাংবাদিকসহ তিনজনের বিরুদ্ধে জেলা প্রশাসকের মামলা

প্রতিনিধি সাদেক মিয়া: কিশোরগঞ্জের জেলা প্রশাসক বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন।

সোমবার (২৮ ডিসেম্বর) দিবা গতরাতে জেলা শহরের উকিলপাড়া বাসা থেকে সাংবাদিক আকিব হৃদয়কে গ্রেফতার করেছে কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশ। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী গত সোমবার রাতে বাদী হয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। এতে দুই সাংবাদিক আকিব হৃদয়, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সদস্য সচিব মনোয়ার হোসেন রনি ও জেলা ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমানকে আসামি করা হয়।

মামলার অভিযোগপত্রে বলা হয়, গত সোমবার বিকেলে হাউজের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলেন জেলা প্রশাসনের কয়েকজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানোর অপরাধে সাংবাদিক আকিব হৃদয়কে ৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ।

এ সময় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সাথে অশোভন আচরণ ও গালিগালাজ সহ দেখে নেয়ার হুমকি দেন সাংবাদিক আকিব হৃদয়। এ ঘটনার পর বিকেল পৌনে চারটার দিকে অভিযুক্তরা ডিসি অফিসের সামনে ফেসবুক লাইভে এসে আজেবাজে মন্তব্যসহ জেলা প্রশাসকের বিরুদ্ধে বাজে মন্তব্য করেন এবং ফেসবুক লাইভে মিথ্যার আশ্রয় নিয়ে সাংবাদিক আকিভ হৃদয় দাবি করেন, মোবাইল কোর্ট পরিচালনার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ‘স্যার’ বলে সম্বোধন না করায় তাকে জরিমানা করা হয়।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর সিদ্দিক গণমাধ্যমকে জানান, রাতে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে মামলার অভিযোগ/এজাহার পেয়ে মামলাটি রেকর্ড করা হয়। এরপর শহরের উকিলপাড়া থেকে আসামি আকিব হৃদয়কে গ্রেফতার করা হয়। মামলার বাকি দুই আসামিকে গ্রেফতার চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category