আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে নিরাপদ খাদ্য উৎপাদন ও বিপনন ব্যবস্থাপনা কর্মশালা

প্রতিনিধি নুরুজ্জামান : কিশোরগঞ্জে নিরাপদ খাদ্য উৎপাদন ও বিপনন ব্যবস্থাপনা বিষয়ে কর্মশালা করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউট। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয় খামারবাড়ির সম্মেলন কক্ষে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার সহযোগিতায় আয়োজিত কর্মশালায় স্থানীয় কৃষক, মৎস্যজীবী, চিকিৎসক, সাংবাদিক, কৃষিপণ্যের ডিলার, কৃষি, প্রাণি ও মৎস্য অফিস/দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অংশ নেন।

কর্মশালায় সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ছাইফুল আলম।

এতে বাংলাদেশে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার সিনিয়র রেসিলিয়েন্স প্রোগ্রাম স্পেশালিস্ট পিটার এগনিউ, হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউটের প্রফেসর ড. মো. জুলফিকার রহমান, প্রফেসর ড. হারুন-অর রশীদ, প্রফেসর ড. মো. আসাদুজ্জামান সরকার, প্রফেসর ড. মো. গোলজারুল আজিজ, কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কিশোরগঞ্জ উইম্যান চেম্বারের প্রেসিডেন্ট ফাতেমা জোহরা আক্তার, ফ্যামিলি টাইস এর নির্বাহী পরিচালক খুজিস্থা বেগম জোনাকী, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কুমার পাল প্রমুখ ছাড়াও কয়েকজন কৃষক, মৎস্যজীবী ও কৃষিপণ্যের ডিলার বক্তব্য রাখেন।

বক্তাগণ কোভিড-১৯ এর নেতিবাচক প্রভাব হ্রাস করার জন্য উদ্ভাবনী খাদ্য পদ্ধতির মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদন ও বিপনন ব্যবস্থার চ্যালেঞ্জ ও করণীয় সম্পর্কে আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category