আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে বিপুল পরিমাণ জাল স্ট্যাম্পসহ জালিয়াতি ও প্রতারক চক্রের সদস্য আটক

বিশেষ প্রতিনিধি আমান উল্লাহ : কিশোরগঞ্জে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প অপরাধ বিরোধী অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ জাল স্ট্যাম্পসহ মো. রফিকুল ইসলাম (৫০) নামে জালিয়াতি ও প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে।

রোববার (৩ এপ্রিল) বিকালে কিশোরগঞ্জ জেলা শহরের তেরিপট্টি এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে ১০ টাকার ১৬ হাজার ২শ’ টি ছোট জাল স্ট্যাম্প, ১০ টাকার ১২০টি বড় জাল স্ট্যাম্প, ১০০ টাকার ২শ’টি জাল স্ট্যাম্প এবং জালিয়াতি ও প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল ও একটি সিমকার্ড উদ্ধার করে জব্দ করা হয়।

আটক হওয়া জালিয়াতি ও প্রতারক চক্রের সদস্য মো. রফিকুল ইসলাম জেলার কটিয়াদী উপজেলার করগাঁও গ্রামের আব্দুল আলীর ছেলে।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান দৈনিক জনতার শক্তিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান দৈনিক জনতার শক্তিকে জানান, মো. রফিকুল ইসলাম জালিয়াতি ও প্রতারক চক্রের একজন সক্রিয় সদস্য। চক্রটি জাল স্ট্যাম্প তৈরি করে সেগুলো সারাদেশে ছড়িয়ে দিচ্ছে এবং লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

এ তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য জাল স্ট্যাম্প জালিয়াতি ও প্রতারক চক্রের উপর র‌্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়।

এরই প্রেক্ষিতে রোববার (৩ এপ্রিল) বিকাল সাড়ে ৫টার দিকে কিশোরগঞ্জ জেলা শহরের তেরিপট্টি এলাকায় র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অপারেশনাল টিম অভিযান পরিচালনা করে।

অভিযানে ১০ টাকার ১৬ হাজার ২শ’ টি ছোট জাল স্ট্যাম্প, ১০ টাকার ১২০টি বড় জাল স্ট্যাম্প, ১০০ টাকার ২শ’টি জাল স্ট্যাম্প এবং জালিয়াতি ও প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল ও একটি সিমকার্ডসহ জালিয়াতি ও প্রতারক চক্রের সদস্য মো. রফিকুল ইসলামকে আটক করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন যাবৎ জাল স্ট্যাম্প তৈরি করে সমগ্র বাংলাদেশে বিভিন্ন মাধ্যমে বিভিন্ন মানুষকে ধোকা দিয়ে আসছে বলে স্বীকার করে।

এ বিষয়ে তার বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

জাল স্ট্যাম্প জালিয়াতি ও প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান দৈনিক জনতার শক্তিকে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category