আজ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে হোমিওপ্যাথিক চিকিৎসকদের মানববন্ধন ও স্মারকলিপি

প্রতিনিধি বুলবুল মিয়া : সারাদেশে নিবন্ধিত হোমিও চিকিৎসকদের বিভিন্ন মামলা ও হয়রানির প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছেন হোমিওপ্যাথিক চিকিৎসকরা। রোববার (২৮ আগস্ট) হোমিওপ্যাথিক চিকিৎসকদের সংগঠন কিশোরগঞ্জ এলাইড সোসাইটি অব হোমিওপ্যাথ এর আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

বেলা ১১টায় কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচি শেষে জেলা প্রশাসকের কাছে দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ এলাইড সোসাইটি অব হোমিওপ্যাথ সভাপতি মোহাম্মদ ইমরান হাসান রকি, সহ-সভাপতি মোবারক হোসেন খান, সাধারণ সম্পাদক মো. সালাহউদ্দীন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব সিরাজি প্রমুখ।

কর্মসূচিতে বক্তারা বলেন, বর্তমান সরকার হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থা উন্নয়নের জন্য অনেক ধরনের উদ্যোগ নিয়েছেন। সারাদেশের সব জেলা ও উপজেলায় হোমিওপ্যাথিক মেডিকেল অফিসার নিয়োগ দিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০৪১ এ বিকল্প ধারার সব চিকিৎসা ব্যবস্থাকে মূলধারায় নিয়ে আসার কথা বলা হয়েছে। এই অবস্থায় নিবন্ধিত হোমিও চিকিৎসকদের হয়রানি করা ও মামলা দেয়া অত্যন্ত দুঃখজনক।

বক্তারা আরও বলেন, আমরা এই দেশের সাধারণ জনগোষ্ঠীকে স্বল্পব্যয়ে চিকিৎসা প্রদান করছি। তাই দ্রুত মন্ত্রিসভায় অনুমোদিত ‘বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন-২০২১’ মহান জাতীয় সংসদে পাস করানো হোক।

কর্মসূচিতে অন্যদের মধ্যে সংগঠনের সহ-সভাপতি রাজন কর, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম, কোষাধ্যক্ষ দিদারুল ইসলাম, দপ্তর সম্পাদক সুব্রত সরকার, ধর্ম বিষয়ক সম্পাদক রাকিব, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক সুজন চক্রবর্তী, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার প্রমুখ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category