আজ ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ পৌরসভার ৯৩ কোটি টাকার বাজেট ঘোষণা

কিশোরগঞ্জ প্রতিনিধি : সাদেক মিয়া

২০২২-২০২৩ অর্থবছরের জন্য কিশোরগঞ্জ পৌরসভার ৯২ কোটি ৯৭ লাখ ৯৪ হাজার ৬২৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার (২৯ জুন) দুপুরে পৌর মিলনায়তনে বাজেট ঘোষণা উপলক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

এতে কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া আনুষ্ঠানিকভাবে ২০২২-২০২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন।

বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, চিত্তবিনোদন, তথ্যপ্রযুক্তি, পানি সরবরাহ, বর্জ সংগ্রহ ও অপসারণ ব্যবস্থাপনা, ড্রেন, রাস্তা ও অবকাঠামো নির্মাণ, মেরামত ও সংস্কার, শহর অবকাঠামো উন্নয়নকরণ, বহুতল পৌর সুপার মার্কেট নির্মাণ, পরিচ্ছন্নতা ও ডাম্পিং ডিপো নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের আয় ধরা হয়েছে ২০ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৬৩৭ টাকা, পানি সরবরাহ খাতে আয় ধরা হয়েছে ৪ কোটি ৭৩ লাখ ৫৪ হাজার ৬৫০ টাকা, উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৫ কোটি ৬২ লাখ ২৬ হাজার ৭৬৮ টাকা, প্রকল্প খাতে আয় ধরা হয়েছে ৬০ কোটি ১২ লাখ ২৫ হাজার ৭১ টাকা এবং মূলধন খাতে ১ কোটি ৯৭ লাখ টাকা ৯৮ হাজার ৫শ’ টাকা আয় ধরা হয়েছে।

৫৬ লাখ ৯৯ হাজার ৫৯২ টাকা উদ্বৃত্ত দেখিয়ে প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ২৯ লাখ ২৫ হাজার টাকা, পানি সরবরাহ খাতে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৬৬ লাখ ১০ হাজার টাকা, উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৬২ লাখ ২৬ হাজার ৭৬৮ টাকা, প্রকল্প খাতে ব্যয় ধরা হয়েছে ৫৯ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ২৬৬ টাকা এবং মূলধন খাতে ১ কোটি ৯০ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে।

বাজেটোত্তর সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে প্যানেল মেয়র আব্দুল গণি মিয়া, মাহমুদা আক্তার ও মুনতাহা আক্তার শাওন, পৌর কাউন্সিলর মো. সুলতান মিয়া, ইসমাঈল হোসেন ইদু ও মো. সাইফুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী, পৌর নির্বাহী কর্মকর্তা মো. হাসান জাকির বাপ্পী, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category