আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ সদরের যশোদল ইউনিয়নে রাস্তা উন্নয়নে অনিয়মের অভিযোগ

প্রতিনিধি এনামুল হক : কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের মুসলিমপাড়া গ্রামে সরকারের উপজেলা উন্নয়ন তহবিলের মাধ্যমে নির্মাণাধীন রাস্তা উন্নয়ন প্রকল্প কাজে অনিয়মের অভিযোগ উঠেছে।

সরেজমিনে জানা যায়, যশোদল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মুসলিম পাড়া মসজিদ থেকে আলতু মিয়ার বাড়ি পর্যন্ত সরকারের উপজেলা উন্নয়ন তহবিল থেকে ২লাখ টাকা ব্যয়ে ইট বসিয়ে সলিংয়ের মাধ্যমে ৩৪০ মিটার রাস্তায় উন্নয়ন কাজ চলছে। নিয়ম অনুযায়ী নির্মাণাধীন রাস্তাটিতে কাজের জন্য আলাদা শ্রমিক নিয়োগ দেওয়ার কথা থাকলেও সেখানে শ্রমিক হিসেবে হতদরিদ্র কর্মসৃজন ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছেন ইউপি সদস্য মুরাদ মিয়া।

স্থানীয়রা বলেন, নিয়মনীতির তোয়াক্কা না করে শ্রমিক নিয়োগ না দিয়েই ইউপি সদস্য মুরাদ মিয়া রাস্তা উন্নয়ন কাজে কর্মসৃজন কর্মসূচির শ্রমিক দিয়ে কাজ করে যাচ্ছেন। যা সম্পূর্ণ নিয়মবহির্ভূত। সরকারের অর্থলোপাটের জন্য তিনি এভাবে কাজ করে যাচ্ছেন। এখানে এলাকা থেকে আলাদা শ্রমিক নিয়োগ দেওয়া হলে অর্থনৈতিকভাবে হলেও কিছুটা সহায়তা পেতো হতদরিদ্র মানুষ।

এ ব্যাপারে রাস্তার কাজে নিয়োজিত শ্রমিকদের জিজ্ঞাস করা হলে তারা বলেন, ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের কাজে নিয়োগ প্রাপ্ত রয়েছেন তারা। কাজ করার বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

অভিযুক্ত ইউপি সদস্য মুরাদ মিয়া বলেন, রাস্তা উন্নয়ন কাজে আলাদা শ্রমিক নিয়োগ দেওয়া আছে। সেখানে কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের কোন শ্রমিক কাজ করছেন না। সকল অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

ইউপি চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ রাজনের কাছে জানতে চাইলে তিনি জানান, এলাকার সাধারণ মানুষের চলাচলের অসুবিধা হওয়ায় সরকারের উপজেলা উন্নয়ন তহবিল থেকে রাস্তাটি উন্নয়নে কাজ করা হচ্ছে। শ্রমিক সংকটের কারণে রাস্তা উন্নয়নে সহযোগিতার জন্য সেখানে হতদরিদ্র কর্মসৃজন ৪০ দিনের কর্মসূচিতে নিয়োগ প্রাপ্ত শ্রমিকদের আনা হয়েছে।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ^াস দিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আলী সিদ্দিকী।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category