আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

কুলিয়ারচরে ৩৫ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

প্রতিনিধি মানিক মিয়া

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ৩৫ জন কৃতি শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান ও সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭জানুয়ারি) পরন্ত বিকেলে উপজেলার ছয়সূতী ইউনিয়নের ষোলরশি গ্রামে বে-সরকারী সেবামূলক প্রতিষ্ঠান আয়েশা রাজ্জাক ফাউন্ডেশন ষোলরশি এর উদ্যোগে এ সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়েশা-রাজ্জাক ফাউন্ডেশন ষোলরশি অফিস হলরুমে অনুষ্ঠিত বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক কুলিয়ারচর সরকারী ডিগ্রী কলেজের অধ্যাপক মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ।

এসময় স্বাগতিক বক্তব্য রাখেন সংগঠনের দাতা সদস্য ও সভাপতি লায়ন মোস্তাক আহমেদ মঞ্জু। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ জামাল উদ্দিন, ছয়সূতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হীরা মিয়া সরকার ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কুলিয়ারচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল আলম (রাশিদ)।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের প্রতিষ্ঠাতা দাতা সদস্য ডাঃ ফজলুল হক, মশিউর আহমেদ, ছয়সূতী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি এ এইচ এম নজরুল ইসলাম, কুলিয়ারচর ডিগ্রী কলেজের সাবেক ভিপি ময়েজ উদ্দিন খান, সমাজ সেবক মোঃ মিজানুর রহমান ফারুক, সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদ ও সাংবাদিক মোঃ মাইন উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে স্থানীয় ছয়সূতী ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয় থেকে ২০১৮ ও ২০১৯ সালে প্রাথমিক সমাপনী পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত ১২ জন ও সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্ত ২৩ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয় এবং ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তদের হাতে প্রতিজনকে ১৫০০ টাকা ও সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তদের হাতে প্রতিজনকে ১০০০ টাকা করে বৃত্তি সহ সনদপত্র তুলে দেওয়া হয়।

সংগঠনের সভাপতি তার বক্তব্যে বলেন, ২০০৫ সালে এলাকার মানুষের সহযোগিতায় ডাঃ মোঃ মোখলেছুর রহমান কর্তৃক এ সংগঠনটি প্রতিষ্টা লাভ করার পর থেকে প্রতি বছর ছয়সূতী ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করে আসছে। ২০২০ সাল থেকে কুলিয়ারচর উপজেলার কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদানের উদ্যোগ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category