আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

গাজীপুর জেলার এডিসি হলেন কিশোরগঞ্জের সন্তান আফরোজা আক্তার রিবা

প্রতিনিধি আনোয়ার হোসেন নান্নু গাজীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদোন্নতি পেয়েছেন অষ্টগ্রামের আব্দুল্লাহপুর ইউনিয়নের কলিমপুর গ্রামের আফরোজা আক্তার রিবা।
বৃহস্পতিবার (জুন ৪) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব এ সংক্রান্ত আদেশ জারি করেন।
এর আগে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তার তালিকায় ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন তিনি।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আফরোজা আক্তার ভাটির রানিকে বলেন, “করোনার এই সময়ে দোহার উপজেলার জন্য প্রচুর কাজ করেছি। নিজের জীবনের পরোয়া করিনি। এই পদোন্নতি আমাকে আরো বেশি কাজ করার সুযোগ করে দিল। সংশ্লিষ্ট সবার কাছে আমি কৃতজ্ঞ।”
আফরোজার স্বামী মো. আকতারুজ্জামান ভূঁইয়া হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (যুগ্ম জেলা জজ) হিসেবে কর্মরত এবং ভাসুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া একজন মিডিয়া ব্যক্তিত্ব। সামাজিক, রাজনৈতিক ও অর্থনীতি বিষয়ে আলোচনার জন্য তিনি দেশের মিডিয়া অঙ্গণে ব্যাপকভাবে পরিচিত। তাঁর লেখনির মাধ্যমে বাংলাদেশের পর্যটন খাতে এক নতুন দিগন্তের সূচনা হয়েছে। এ শিক্ষাবীদের সহধর্মীণী ড. মুনিরা সুলতানা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে অধ্যাপনা করছেন।
আফরোজার শ্বশুর প্রয়াত মো. মাইন উদ্দিন ভূঁইয়া ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উর্দ্বতন কর্মকর্তা এবং আদমপুর দেওয়ান আলী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। তাঁর ঔরসজাত আট সন্তান নিজেদের কর্ম ও গুণের মাধ্যমে আজ দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও আলো ছড়াচ্ছেন। আলোকিত করেছেন আব্দুল্লাহপুর-কলিমপুরসহ গোটা হাওরাঞ্চলকে।এবং শ্বাশুরি রওশন আরা বেগম রত্নগর্ভা মা হিসেবে এ বছর জয়িতা পুরস্কার লাভ করেন।
২০১৮ সালের ৫ই মার্চ আফরোজা দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। দোহার উপজেলায় তিনি প্রথম নারী কর্মকর্তা হিসেবে এই পদে যোগদান করেন। তার সৎভাব ও কর্ম দক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। উপজেলার প্রতিটি দফতরের কর্মকাণ্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান।
ইউএনও আফরোজা আক্তার রিবা’র জন্ম নরসিংদী জেলার মনোহরদী থানার গোতাশিয়া গ্রামে। তার বাবা মোঃ শহিদ উল্লাহ ভুঁইয়া ও মাতা লুৎফুন্নাহার। তিনি গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা জীবন শুরু করেন।
শিক্ষা জীবনে তিনি নরসিংদীর হাড়িসাংগার উচ্চ বিদ্যালয় থেকে ২০০০ সালে এসএসসি, রফিকুল ইসলাম মহিলা কলেজ থেকে ২০০২ সালে এইচএসসি পাস করেন। এরপর তিনি ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। পড়াশোনা শেষ করে ২৯তম বিসিএস-এর মাধ্যমে সরকারি চাকুরিতে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category