আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ঘরমুখো নিম্নআয়ের মানুষের মাঝে ত্রান বিতরণ

প্রতিনিধি দেলোয়ার হোসেন রাজিব

কিশোরগঞ্জ জেলা হোসেনপুর উজজেলা করোনাভাইরাসের সংক্রমণ রুখতে বাড়ি বাড়ি ছুটছেন ত্রাণ নিয়ে গরীব,দুখী,অসহায় মানুষের বাড়ি বাড়ি যেয়ে নিজ হাতে দুরযোগ ব্যবস্থাপনা মন্ত্রালয়ের প্রেরিত ত্রাণ সামগ্রী পৌঁছে দেই প্রায় 300 পরিবারের কাছে। করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারনে ঘরমুখো নিম্নআয়ের মানুষের মাঝে ১নং জিনারী ইউনিয়নবাসীর মাঝে ত্রান সামগ্রী বিতরন করা হয়, উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, পেনেল চেসয়ারম্যান মোঃ মাখন মিয়া,  উপজেলার ট্যাগ অফিসারসহ বিভিন্ন কর্মক

র্তা, ইউপি সচিব, ইউ পি সদস্য মোঃ ছন্দুমিয়া সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ ।

পৃথিবীতে মহৎ মানুষের সংখ্যা অনেক বেশি না হলেও খুব অল্পও নয়। অনেক মানুষের মধ্যে মহত্ত্ব এখনো বিরাজমান বলে এই পৃথিবী আজও টিকে আছে। মাদার তেরেসা থেকে বেগম রোকেয়া, হাজী মুহম্মদ মহসীন থেকে দেশবন্ধু চিত্তরঞ্জন দাস, মহাত্মা গান্ধী থেকে নেলসন ম্যান্ডেলা প্রত্যেকেই তাদের মহত্ত্বের কারণে স্মরণীয়, বরণীয় হয়ে আছেন। তারা সবাই মানব সেবায় জীবনকে উৎসর্গ করেছিলেন। এভাবেই যুগে যুগে আবির্ভাব ঘটে মহৎ মানুষদের। যারা নিজেদের মহত্ত্ব দিয়ে চির স্মরণীয় ও অনুকরণীয় হয়ে ওঠেন। তেমনি কিশোরগঞ্জের হোসেনপুরের কিছু কৃতিসন্তান মরণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় তাদের বিপুল পরিমাণ অর্থ- দান করে যাচ্ছেন সাধারণ মানুষের সুখের জন্য। শুধু তাই নয় সারা বছর অত্র উপজেলায় তাদের অবদান জাতি কখনই ভুলতে পারবে না।
তাদের সার্থকতা হলো সমাজ ও সমাজের মানুষের কল্যাণে জীবনকে উৎসর্গ করা। সারাজীবন নিজেকে মানবতার সেবায় নিয়োজিত রাখতে পারা। যে সমাজে তারা বেড়ে ওঠে সেই সমাজ, দেশকে প্রতিদান দিচ্ছে। তাদের মহত্ত্ব ও মানবতা সমাজকে এবং মানব জীবনকে উন্নত করছে। এ মহৎ ব্যক্তিগন তাদের মহত্ত্ব দিয়ে সমাজ, রাষ্ট্র ও ব্যক্তি জীবনকে সুখী, সমৃদ্ধ ও সুন্দর করে তোলছে। তাই হোসেনপুর উপজেলার সাধারন মানুষের কাছে তাদের মহত্ত্ব খুবই কাক্সিক্ষত একটি গুণ। আপনাদের সম্মান জানানোর ভাষা আমার জানা নেই। আপনাদের কর্ম-কান্ডে সত্যিই আমি মুগ্ধ।অনেক ভালোবাসি বলেই আমার এ লেখা।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category