আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের ফলাফল ঘোষণা আজ

প্রতিনিধি বুরহান উদ্দিন : দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের জন্য ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ বিজয়ীদের নাম ঘোষণা করা হবে আজ (১৭ নভেস্বর) রাত ৮টায়।

বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা তরুণ নেতৃত্বকে তাদের দেশ ও সমাজ গড়ার কাজের স্বীকৃতিস্বরূপ এই অ্যাওয়ার্ডের   ফলাফল ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে আবেদন করে ১৮ থেকে ৩৫ বছর বয়সী তরুণদের ৬০০ সংগঠন। নারী ক্ষমতায়ন, শিশু অধিকার, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্ষমতায়ন, যুব উন্নয়ন, দরিদ্রদের উন্নয়ন, মাদক মুক্ত সমাজ বিনির্মাণ, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখা, পরিবেশ সুরক্ষা, শিক্ষা, সংস্কৃতি, নবায়নযোগ্য জ্বালানি উৎপাদনসহ আরও বেশ কিছু ক্ষেত্রে অবদানের জন্য এই সংগঠনগুলো থেকে বাছাই করে ৫০ সংগঠনকে প্রাথমিক জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ বিজয়ীর তালিকায় রাখা হয়েছে।

উল্লেখ্য, ‘সাইবার বুলিং’ থেকে শিশুদের রক্ষায় কাজ করে  আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার পাওয়া সাদাত রহমানও ২০১৮ সালের ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ বিজয়ী হন।

প্রায় তিন লাখ সদস্য, ৫০ হাজারের বেশি স্বেচ্ছাসেবী এবং ৩১৫টির বেশি সংগঠনকে সঙ্গে নিয়ে চলা ‘ইয়াং বাংলা’র লক্ষ্য ‘ভিশন-২০২১’-এ দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডে তরুণ প্রজন্মকে সরাসরি অন্তর্ভুক্ত করা এবং তাদের নতুন ধারণা ও উদ্ভাবনকে বিশ্বে তুলে ধরা।

অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, বিজয় টিভি ও এটিএন নিউজ।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category