আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দাতাদের ফান্ডের টাকার গন্তব্যস্থলের তথ্য ও হিসাব নেয়া হবে–বঙ্গকন্যা শেখ হাসিনা

প্রতিনিধি বুরহান উদ্দিন: দেশ এখন উন্নয়নের মহাসড়কে। দূর্বার গতিতে সকল সমালোচনা, নিন্দাকে উপেক্ষা করে দৃশ্যমান উন্নয়ন সংগঠিত হচ্ছে।  আর এতে ঈর্ষা করে প্রধান বিরোধী দল বিএনপির সমালোচনা করে যাচ্ছে।৷ বঙ্গকন্যা শেখ হাসিনা বলেছেন, তারা মিথ্যা অপপ্রচার চালিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে।  বিভিন্ন উপনির্বাচনে তারা প্রার্থী দেয়।  নির্বাচনের আগে খুব হইচই করে।  কিন্তু নির্বাচনের দিন দুপুরে পরাজয়ের ভয়ে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়।  মূলত নির্বাচনের প্রশ্নবিদ্ধ করতেই তারা এরকম করে।” এটা তাদের আদি বৈশিষ্ট্য।। বিগত দিনেও তারা এমনটি করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদমাধ্যমকে বলেন, আপনারা যেমনটি ইচ্ছা লিখতে পারেন, এতে হয়তো পত্রিকার কাটতি বাড়বে।  হয়তো এনজিওর জন্য বিদেশি ফান্ড আসবে।  কিন্তু এই ফান্ড কোথায় যায় ভবিষ্যতে এটার হিসাব নেওয়া শুরু করব। নভেম্বর ১৯,২০২০ইং বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভায় ভিডিও কনফারেন্সে শেখ হাসিনা এসব কথা বলেন। 

তিনি বলেন, ‘সরকারকে বেকায়দায় ফেলতে দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র চলছে।  ফেসবুক-ইউটিউবে গুজবে অপপ্রচার চলছে৷ এসবের ওপর ভিত্তি করে সম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টা চলছে, আমরা দেখতে পাচ্ছি।’ 

সমালোচকদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘সমালোচনা হলে ভালো, এতে সরকারের কার্যক্রমের ভালোমন্দ আমরা বুঝতে পারি।  কিন্তু অপপ্রচার কেন? সমালোচনায় আমাদের আপত্তি নেই, ভালো কাজ করলে সেটা একটু স্বীকার করবেন। ভালোটাও আলোচনা করবেন।। 

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category