আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পাকুন্দিয়ায় পুলিশের দেওয়া ঘর উপহার পাচ্ছেন গৃহহীন গোলাপজান

প্রতিনিধি জুবায়ের বয়ান : কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার স্বামী পরিত্যক্তা গোলাপজান(৬০)পেতে চলেছেন মাথাগোঁজার ঠিকানা। বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ এর উদ্যোগে মুজিববর্ষে ভূমিহীনদের গৃহ নির্মাণ কর্মসূচির আওতায় নান্দনিক ঘর পাচ্ছেন তিনি।

সূত্রে জানা যায়, উপজেলার হোসেন্দী ইউনিয়নের হোসেন্দী নামাপাড়া গ্রামের মৃত আব্দুস সালামের স্ত্রী গোলাপজানের স্বামী বেশ কয়েক বছর আগে গর্ভের সন্তান রেখে মৃত্যুবরণ করেন। তার পিতা আব্দুল জব্বার ছিলেন একজন ভূমিহীন এক মেয়েকে নিয়ে তিনি দীর্ঘদিন সরকারি খাস জায়গাতে কোনমতে ঘর বেঁধে বসবাস করতেন। অভাব-অনটনের সংসারে মেয়েকে পড়ালেখা করাতে পারেননি। অল্প বয়সে মেয়ের বিয়ে দেন তিনি। বাস্তহারা গোলাপজান যখন এখন অন্ধকার দেখছিলেন ঠিক তখনই আলো জ্বেলে দিয়েছে বাংলাদেশ পুলিশ। মুজিববর্ষের অঙ্গীকারে পুলিশের উদ্যোগে পাল্টে দিয়েছে তার জীবন।

এই বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) (অ:দা:) নাহিদ হাসান সুমন জানান, মাননীয় আইজিপি স্যার বাংলাদেশের প্রত্যেকটি থানায় হত দরিদ্রদের মাঝে ২ শতাংশ জমির উপর ঘর নির্মাণ করে উপহার দিচ্ছেন।

তারই ধারাবাহিকতায় কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) এর নির্দেশনা অনুযায়ী পাকুন্দিয়ায় গোলাপজানের জন্য জায়গাসহ তৈরী নির্মাণ করা হয়েছে। মুজিববর্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সারা দেশে এই ঘর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইজিপি ড. বেনজির আহমেদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে রবিবার (১০ এপ্রিল) সকাল ১১ঘটিকার সময় শুভ উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category