আজ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে শেখ হাসিনার শোক

প্রতিনিধি আনোয়ার হোসেন নান্নু: বাহরাইন রাজতন্ত্রের প্রধানমন্ত্রী প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১১ নভেম্বর) শোকবার্তায় শেখ হাসিনা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।ধবার (১১ নভেম্বর) সকালে যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিক হাসপাতালে তার মৃত্যু হয়। ১৯৭১ সালে বাহরাইন স্বাধীন হওয়ার পর থেকে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৪ বছর। বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি সময় ধরে কোনো দেশ শাসন করা প্রধানমন্ত্রী ছিলেন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়ে সকালবেলা বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগগুলোতে পতাকা অর্ধনমিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দীর্ঘ সময় দায়িত্ব পালনকালে প্রিন্স খলিফা একজন বিতর্কিত ব্যক্তি ছিলেন। শিয়া সংখ্যাগরিষ্ঠ সুন্নিশাসিত দেশটিতে তার জনপ্রিয়তা ছিল একেবারে তলানিতে।প্রিন্স খলিফার পদত্যাগ দাবিতে ২০১১ সালে শিয়া-নেতৃত্বাধীন বিক্ষোভকারীরা মানামার পার্ল স্কোয়ার মাসখানেক দখল করে রাখেন। পরবর্তী সময়ে সৌদিসমর্থিত নিরাপত্তা বাহিনী তাদের বের করে দেয়।

১৯৩৫ সালের ২৪ নভেম্বর জন্ম নেয়া খলিফা সাত বছর বয়স থেকেই বড় ভাইয়ের সঙ্গে তার বাবার রয়েট কোর্টে হাজির হতেন। ১৯৭০ সালে তাকে স্টেট কাউন্সিলের প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category