আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বৃহত্তম ঈদের জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ মাঠ

কিশোরগঞ্জ প্রতিনিধি সাদেক মিয়া : দেশের বৃহত্তম ঈদের জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ ময়দান।করোনা প্রাদুর্ভাবের কারনে ২ বছর পর এবার শোলাকিয়ায় ১৯৫তম ঈদুল ফিতরের বড় জামাত অনুষ্ঠিত হবে।এবারো নিরাপত্তা ব্যবস্থাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে শোলাকিয়ার জামাত আয়োজন করা হয়েছে।জানা যায়, সকাল ১০টায় ঈদের জামাত শুরু হবে। এতে ইমামতি করবেন বাংলাদেশ ইসলাহুল মুসলেমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।জামাতে জায়নামাজ ও মাস্ক ছাড়া আর কিছু সঙ্গে না আনতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়েছে।
এরই মধ্যে জামাতের জন্য ঈদগাহ মাঠের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।
বুধবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম,পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ সহ জেলা প্রশাসন ও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা শোলাকিয়া মাঠের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে আসেন।পরে সাংবাদিকদের ব্রিফিং করেন তারা।জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান,”এবার ঈদ-উল-ফিতরের জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। শোলাকিয়া ঈদগাহ মাঠের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।এবারের জামাতে জায়নামায ও মাস্ক ছাড়া অন্য কিছু নিয়ে প্রবেশ করা যাবে না। নিরাপত্তা জোরদারে মোবাইল নিয়ে প্রবেশও নিষেধ। শোলাকিয়া ঈদগাহে নামাজ আদায়ের সুবিধার্থে ঈদের দিনে কিশোরগঞ্জ-ময়মনসিংহ ও ভৈরব-কিশোরগঞ্জ রোডে শোলাকিয়া এক্সপ্রেস নামে দুটি স্পেশাল চলাচল করবে’।
পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) জানান, ‘শোলাকিয়া ঈদগাহ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। চার স্তরের নিরাপত্তা বলয়ে ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও বাড়তি পুলিশ মোতায়েন করা হবে।৪ টি ড্রোন ক্যামেরা,বাইনোকুলারসহ ৫ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশসহ অন্যান্য গোয়েন্দা বাহিনী মোতায়েন করা হবে। তাছাড়াও মাঠে ৬টি ওয়াচ টাওয়ার এবং সিসি ক্যামেরা দ্বারা পুরো মাঠ মনিটরিং করা হবে। এ কাজে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে।৬ টি এ্যাম্বুলেন্সসহ মেডিকেল টিম এবং ফায়ার ব্রিগেডের ২টি ইউনিট সার্বক্ষণিক মোতায়েন থাকবে।বোম্ব ডিসপোজাল ইউনিট সহ পুলিশের কুইক রেস্পন্স টিম থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category