আজ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ শহরে যানজট কমাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিনিধি আনোয়ার হোসেন নান্নু : ময়মনসিংহ নগরের যানজটপ্রবণ পাটগুদাম বাস টার্মিনাল এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে স্থানীয় প্রশাসন।

আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ময়মনসিংহ জেলা প্রশাসন, ময়মনসিংহ সিটি করপোরেশন, জেলা পুলিশ এবং সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সমন্বিত উদ্যোগে এ অভিযান চালানো হয়। এ সময় অন্তত তিন শ দোকান উচ্ছেদ করা হয়েছে।

স্থানীয় একাধিক ব্যক্তি জানিয়েছেন, সম্প্রতি ময়মনসিংহ নগরে যানজট ব্যাপক ভোগান্তির সৃষ্টি করছে। পাটগুদাম বাস টার্মিনাল এলাকার সড়কের ওপরে অবৈধ দোকানপাট ও সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড এ যানজটের কারণ।

স্থানীয় প্রশাসন সূত্র জানায়, যানজট নিরসনে গত ১২ মে ময়মনসিংহ সিটি করপোরেশন বিশেষ সভা করে। সভায় নেওয়া সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন ছিল কম।

গতকাল শুক্রবার সকালে ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ও পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা নগরের বিভিন্ন স্থান পরিদর্শন করে যানজট কমিয়ে আনার বিষয়ে কয়েকটি সিদ্ধান্তের কথা জানান। সে অনুযায়ী আজকের মধ্যে পাটগুদাম বাস টার্মিনাল এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষণা দেন তাঁরা।

অভিযান অংশ নেওয়া ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, নগরের যানজট সহনীয় পর্যায়ে আনতে পাটগুদাম এলাকার অবৈধ স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category