আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে দালাল ও এ্যাডভোকেটের সহায়তার অভিযোগ কিশোরগঞ্জে পাসপোর্ট অফিসে রোহিঙ্গা আটক

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট তৈরি করতে এসে আটক হয়েছে রোহিঙ্গা সাদেক হোসাইন (22) নামে এক যুবক। জানা যায়, কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসে গতকাল বুধবার সকালে যাবতীয় কাগজপত্র নিয়ে কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ আনিসুর রহমানের কাছে জমা দিলে তিনি যাচাই করে জানতে পারেন সাদেক হোসাইন নামের এ যুবক একজন রোহিঙ্গা (মায়ানমারের নাগরিক) । কাগজ পত্র জালিয়াতির মাধ্যমে করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর এলাকায় ইমাম নামের লোকের মাধ্যমে মোটা অংকের টাকা দিয়ে দালালের সহযোগিতায় ও নোটারী পাবলিক এ্যাডভোকেট এ.এম সাজ্জাদুল হক এর মাধ্যমে (স্মারক নং: 1521,তাং- 02-09-2020ইং) সত্যায়িত করে পাসপোর্ট তৈরি করতে যায় সে।রোহিঙ্গা নাগরিক সাদেক হোসাইন ।আটককৃত রোহিঙ্গাকে কিশোরগঞ্জ পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বিভিন্ন সূত্রে জানা যায়, স্থানীয় দালালরা বিভিন্ন ধরনের কাগজ পত্র তৈরী করে এসব অপকর্মে সহায়তা করে । উল্লেখ্য যে, এর পূর্বেও এক রোহিঙ্গা কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে আটক হয় । ঐ রোহিঙ্গার কাগজ পত্রও নোটারী পাবলিক এ্যাডভোকেট এ.এম সাজ্জাদুল হকের সত্যায়িত ছিল বলে জানিয়েছেন একটি সূত্র ।
অন্য দিকে মিজান নামের এক দালালকে উক্ত ঘটনায় সন্দেহ হলে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয় । তবে সরাসরি কোন অভিযোগ না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে কিশোরগঞ্জ মডেল থানায় অফিচার্জ ইনচার্জ আবু বক্কর ছিদ্দিক এর সাথে যোগাযোগ হলে তিনি জানান উক্ত ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category