আজ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শাহ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে বঙ্গবীর কাদের সিদ্দিকীর শোক

কিশোরগঞ্জ প্রতিনিধি সাদেক মিয়া : ঢাকা, ১৫ই সেপ্টেম্বর ২০২২: বর্ষীয়ান রাজনীতিক, সাবেক উপ-প্রধানমন্ত্রী, শাহ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম এবং সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীরপ্রতিক। এক শোকবার্তায় বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, “গত ১০ই সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে আমাকে দেখতে এসে তিনি আমার সুস্থতার জন্য দোয়া করে নিজেই পরপারে চলে গেলেন, যা আমার জন্য এক হৃদয় বিদারক ঘটনা।”
শাহ মোয়াজ্জেম হোসেনের স্মৃতিচারণ করে তিনি বলেন, “মহান মুক্তিযুদ্ধের সময় তিনি ভারতের যৌথ পার্লামেন্টে ২ ঘণ্টা ৪০ মিনিট তাঁর দুঃখ-বেদনা-আনন্দ, শৌর্যবীর্য তুলে ধরেছিলেন। টেবিল চাপড়ানো ছাড়া মাননীয় সদস্যদের আর কোনো কাজ ছিল না। বক্তৃতা শেষে তাঁকে যে কত মানুষ বুকে জড়িয়ে ধরেছিল তার কোনো লেখাজোখা নেই। শিকাগোয় যেমন আর কেউ স্বামী বিবেকানন্দের মতো বিচারকদের ভুলিয়ে দিয়ে ৩ মিনিটের জায়গায় ৩ ঘণ্টা অমর বাণী শোনাতে পারেননি, তেমনি ভারতের পার্লামেন্টেও নয়। আর কোনো দিন হয়তো ভারতের পার্লামেন্টের সদস্যদের তন্ময় করে ২ ঘণ্টা ৪০ মিনিট বক্তৃতা করতে পারবেন না।” তিনি আরও বলেন, “বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে শাহ মোয়াজ্জেম হোসেন ১৯ বার কারাবরণ করে কমপক্ষে ২২ বছর জেল খেটেছেন। বাংলাদেশের ইতিহাসে যা এক অনন্য ঘটনা।”
উল্লেখ্য বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম নিজেও অসুস্থ হয়ে ৭ই সেপ্টেম্বর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগে চিকিৎসাধীন আছেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category