আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শোক-শ্রদ্ধা-ভালোবাসায় কিশোরগঞ্জে ভাষা শহীদদের স্মরণ

প্রতিনিধি সাদেক মিয়া: শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় কিশোরগঞ্জে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। রোববার (২১ ফেব্রুয়ারি) স্বাস্থ্যবিধি অনুসরণ করে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

গুরুদয়াল সরকারি কলেজ মাঠে স্থাপিত জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা এক মিনিটে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, জাতীয় নেতা শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম.এ আফজল, পৌর মেয়র মাহমুদ পারভেজ প্রমুখ।

এছাড়া সরকারি গুরুদয়াল কলেজ, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি-বেসরকারি দফতর ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এদিকে ভাষা শহীদদের স্মরণে জেলা আওয়ামী লীগ ও জেলা বিএনপি তাদের স্ব স্ব কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ পরেন।এছাড়া মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে ভাষা শহীদদের রুহের মাগফিরাত-আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত-প্রার্থনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category