আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

হোসেনপুরে মোবাইল কোর্টের মাধ্যমে ৯হাজার ৮শত টাকা জরিমানা

প্রতিনিধি আনোয়ার হোসেন নান্নু

বিশ্বে করোনা ভাইরাসের এমন পরিস্থিতিতেও থমকে নেই মানুষের জনসমাগম, তাদের মাঝে যেনো এখনো অসচেতন ভাব রয়েই গেছে।করোনা যখন মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে ঠিক তখনো বাজারের আনাছে-কানাচে দেখা যায় গনমানুষের ঢল।খাদ্যের চাহিদা এবং যোগানের ঠিক সামঞ্জস্যপূর্ণতা না থাকায় ব্যবসায়ীরা অধিক মুনাফা অর্জনে ব্যস্ত।

এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জের হোসেনপুরে করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের অংশ হিসাবে সামাজিক দুরত্ব নিশ্চিত করণে সচেতনতা মূলক কার্যক্রম ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান।
আজ সোমবার   (১৩ই এপ্রিল) বিকালে উপজেলার হোসেনপুর বাজার ,নতুন  বাজারে,রামপুর বাজার,আশুতিয়া বাজার, গলাচিপা  বাজার,  ও ঠাডাকান্দা বাজার,নিমখালী বাজার, আমান সরকার বাজার ও আদুমাষ্টার বাজারসহ বিভিন্ন বাজারে সচেতনতা মূলক কার্যক্রম এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং করা হয়। এসময় সরকারি আদেশ অমান্যকরণে দন্ডবিধি ১৮৬০ এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে ৪টি মামলায় মোট ৯৮০০/-( নয়  হাজার আট শত) টাকা জরিমানা করা হয়। এ কাজে  সহযোগিতা করেন  বাংলাদেশ সেনাবাহিনী।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান জানান, করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে এ ধরনের কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category