আজ ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

প্রতিনিধি এনামুল হক :করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯৫৩ জন। এর আগে গতকাল (রোববার) ৫১ জনের মৃত্যু ও এক হাজার ৮৭১ জন রোগী শনাক্ত হয়।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬ হাজার ৫৫ জনের। পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৩৮৮টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯২ লাখ ৭২ হাজার ১২১টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ৯৭২ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪ হাজার ১১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন।

নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৬৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ১৩১৬, ময়মনসিংহে ৪৩, চট্টগ্রামে ১৯৭, রাজশাহীতে ৯৬, রংপুরে ৪৬, খুলনায় ১৩০, বরিশালে ৬২, সিলেটে ৬৩ জন রয়েছেন।

এছাড়া মৃত্যু ৪১ জনের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৬ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ১৪, খুলনায় ৬, চট্টগ্রামে ১৪, রাজশাহীতে ৩, বরিশালে ১, সিলেটে ১, রংপুরে ০ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৭ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৪, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ১ এবং ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category