আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

২৫ বছর ধরে নিজ উদ্দ্যেগে শোক দিবস পালন করছেন কিশোরগঞ্জের আহসান মঞ্জিল

কিশোরগঞ্জ প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণীত হয়ে কোন পদবী ছাড়াই স্বেচ্ছায় নিজ উদ্দ্যোগে দীর্ঘ ২৫ বছর ধরে জাতীয় শোক দিবস পালন করে আসছেন কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার পূর্ব ধূলজুরী গ্রামের আহসান মঞ্জিল (৫৫) নামে এক কৃষক। তিনি দলীয় বা কারও আর্থিক সহযোগিতা ছাড়াই শত বাঁধা উপেক্ষা কওে নিজবাড়িতে রাতভর মাইকে শেখ মুজিবুর রহমানে ভাষণ বাজিয়ে এলাকায় কাঙ্গালী ভোজ কওে আসছেন। শনিবারও এর ব্যাতিক্রম ছিল না। দুপুওে কাঙ্গালী ভোজের আয়োজন করেছেন।
জাতীয় শোক দিবসে উপজেলার পূর্ব ধূলজুরী গ্রামের আহসান মঞ্জিলের বাড়িতে সরেজমিনে গিয়ে দেখা যায়, তার নিজ ঘরের উপরে দুইটি মাইকে বঙ্গবন্ধুর ভাষণ বাজিয়ে এলাকার দুই শতাধিক গরীব মানুষকে দাওয়াতের মাধ্যমে কাঙ্গালী ভোজ পরিবেশন করছেন। অনুষ্ঠান পরিচালনা করতে সাথে সহযোগিতা করছেন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ।
আহসান মঞ্জিল বলেন, আমি বিএনপির আমলে ও তত্বাবধায়ক আমলে বঙ্গবন্ধুর ভাষণ মাইকে প্রাচার করতে গেলে পুলিশ দিয়ে তার বাড়ি ঘোড়াও কওে মাইক বন্ধ কওে দিয়েছিল। আমি এলাকায় আওয়ামী লীগের কোন কমিটিতে সদস্যপদও নেই। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আমি পচিঁশ বছর ধওে জাতীয় শোক পালন কওে যাচ্ছি। তাতে প্রতি অনুষ্ঠানে আমার দশ থেকে পনের হাজার টাকা ব্যায় করতে হচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধুকে কেউ মন থেকে ভালবাসলে বা তার দলকে ভালোবাসলে কোন পদ লাগেনা।
আড়াইবাড়িয়ার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রেনু মিয়া বলেন, তিনি উপজেলার কোন কমিটিতে কোন সদস্য পদও নেই। তিনি প্রমাণ কওে দিলেন, বঙ্গবন্ধুর আর্দশ থাকলে দলের কাজ করতে কোন পদ-পদবী লাগেনা। তিনি দল থেকে বা কারও কাছ থেকে কোন দিন টাকা নেয়নি। নিজ খরচে র্দীঘ ২৫ বছর ধওে শোক দিবস পালন কওে আসছেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category